তোমাকে নিয়ে
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৭-০৪-২০২৪

যদি কোন একটা সকাল আসতো তোমাকে ঘিরে,
সবুজ আর মেঘ পাহাড়ের কোল ঘেষে তোমার হাত ধরে হেটে যেতাম এই বাংলার অরণ্যে।

যদি কোন একটা বিকেল আসতো খোলা আকাশে নিচে কোন এক নদীর পারে গোধূলি দেখতাম তোমার চোখে চোখ রেখে কাধেঁ মাথা রেখে।

যদি কোন একটা রাত. আসতো তোমাকে ঘিরে
জোৎস্না ভরা রাতে, মায়াবী চাঁদের আলোয়, জোনাকির আলোতে, ঝিঁঝিপোকা ডাকে, ডাহুকী পাখির কলবরে তোমার কোলে মাথা রেখে সারাটা রাত কাটিয়ে দিতাম তোমার সাথে। ছাঁদের কোন এক কোনে বসে খোলা হাওয়ায় মেলে দিতে তোমার কালো কেশ, তোমার শাড়ির আচল, কথায় কথায় বলতে

হয়তো,
কি জানি
জানিনা'

তোমার ছেলেমানুষি চিন্তা, তোমার সুরেলা কণ্ঠে গানে ভরে যেত আমার প্রাণ,আমি শুধু চেয়ে চেয়ে দেখতাম তোমায় ,আর তোমার চুলেতে বেনী করে দিতাম।

যদি এমনটা বৃষ্টি ভেজা যদি বর্ষার দিন আসতো তোমাকে নিয়ে
তাহলে ছাঁদের রেলিংয়ে ভিজতাম তোমায় জড়িয়ে আপন প্রাণে।

যদি এমন একটা দিন আসতো তুমি শুধু আমার,
সারাজীবনের জন্য আমার হয়ে যেতে,
তোমায় যদি নিজের করে পেতাম,
তোমার হাতটা সারাজীবনের জন্য ধরার অনুমতি পেতাম,
তাহলে আমি তোমার মাঝে সর্গ খুজে নিতাম,
হারিয়ে গল্প লিখতাম তোমাকে নিয়ে, শুধু তোমাকে নিয়ে, তোমার ভালো লাগা সব বিষয় একান্ত আপন করে নিতাম, তোমার জন্যই ছুটে যেতাম বার বার তোমার জীবনের করিডোরে।
আমার কবিতা মাঝে তোমায় ডুবিয়ে দিতাম, সব ছন্দ, সব কাব্য শুধু তোমায় ঘিরে হতো।

একটি বার তোমাকেই দেখার জন্য,
আমি ছুটে যেতাম তোমার কাছে,
তোমার হাতটি ধরে ব্যস্ত রাস্তায় ভীড়ে আপন করে আপন হাত ধরে নিয়ে আসতাম বড় ভালোবেসে।

যদি এমন একটা মুহুর্ত আসতো
এমন একটা সময়,
এমন একটা দিন,
এমন একটা মাস ,
এমন একটা বছর
এমন একটা কাল,
এমন একটা যুগ
এমন একটা ভালোবাসা তোমার মতো মানবীর,
এমন একটা তোমার মতো মনের মতো মানুষ পেতাম ?

যদি তোমাকে পেতাম ....শুধু তোমাকে ..।।।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।